hasina

করোনায় আক্রান্তের খবরে ট্রাম্প পুজারীর মৃত্যু

38

ইন্টারন্যাশনাল ডেস্ক: ভারতের তেলেঙ্গানার যুবক বুসা কৃষ্ণা পরিচিতি পেয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট  ডোনাল্ড ট্রাম্পকে পুজা করে। ট্রাম্পের মূর্তি বানিয়ে সেটাকে নিয়মিত পুজা করতেন তিনি। তৈরি করেছিলেন ট্রাম্প মন্দিরও।

এ অবস্থায় ট্রাম্প করোনায় আক্রান্ত হয়েছে এ খবর শোনার পর মুষড়ে পড়েন তিনি। এরই ধারাবাহিকতায় হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার মারা গেছেন বুসা কৃষ্ণা। পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, রবিবার বিকেলে বাড়িতে বসে চা খাচ্ছিলেন বছর ৩৩-এর কৃষ্ণা। আচমকাই সংজ্ঞা হারিয়ে ফেলেন। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

গত সপ্তাহেই এক মিনিটের ভিডিও প্রকাশ করেছিলেন কৃষ্ণা। ট্রাম্প ও মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়ার শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যাওয়ায় সেখানে তাকে রীতিমতো কাঁদতে দেখা যায়। কৃষ্ণার ভাই বিবেক বলেন, ‘ট্রাম্প ও মেলানিয়ার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ হওয়ার খবরের পর থেকেই গত কয়েক সপ্তাহ ধরে অবসাদে ভুগছিল। আগে তার কোনো শারীরিক সমস্যা ছিল না।’

একটি সূত্র জানিয়েছে, ট্রাম্পের করোনায় আক্রান্তের খবর শুনে উপোস করছিলেন কৃষ্ণা।

২০১৮ সালে প্রথম বুসা কৃষ্ণার নাম সামনে আসে। তেলেঙ্গানার জনগাঁও জেলার কোন্নে গ্রামে নিজের পুজোর ঘরে ট্রাম্পের ছবি লাগিয়ে রোজ পুজা শুরু করেন তিনি। গত বছর নিজের বাড়ির সামনে ট্রাম্পের ছয় ফুট লম্বা একটি মূর্তিও বানান। তাতে নিয়মিত চলত পুজা। এছাড়াও বাড়ির প্রতিটি দেওয়ালে ট্রাম্পের প্রশংসা করে গ্র্যাফিটি করেছিলেন। ট্রাম্পের নাম লেখা জামাও পরতেন।

ট্রাম্পের করোনায় আক্রান্তের খবরে কৃষ্ণার মুষড়ে পড়া ও মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক বিতর্ক হয়েছে এবং এখনও হচ্ছে। ফেসবুকে সত্যজিৎ নামের একজন লিখেছেন, “জীবনে বোকা লোক দেখেছি অনেক। কিন্তু এমন বোকার সন্ধান এই পথম পেলাম। ট্রাম্পের মতো অসভ্য ও ঘৃণিত লোককে পুজা করা মানেই বোকামি। এরপর আবার তার অসুস্থতার খবর শুনে নিজেকে মৃত্যুর কোলে ঠেলে দেওয়া! কোথায় পালাব আমি। ট্রাম্পতো সুন্দর বেঁচে আছে। তুমি বোকা কৃষ্ণা চলে গেলে। হায় রে ট্রাম্প পাগলরে!”

সূত্র: পার্সটুডে।