hasina

স্কয়ার ফার্মার ডিভিডেন্ড ঘোষণা

60

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ৫২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৪৭ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড পাবেন বিনিয়োগকারীরা। আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা যায়, আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৫.৮২ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১৪.৯৮ টাকা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯১.৫৭ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ১৪.৯৮ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১২.৭৫ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ১৪.৬৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর ডিজিটাল প্লার্টফমে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

এছাড়া কোম্পানিটি ২৫০ কোটি টাকা দিয়ে বিএমআরই, ক্যাপিটাল মেশিনারী এবং জমি ক্রয় বাবদ খরচ করবে বলে কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।