hasina

সাধারণ বিনিয়োগকারীদের ১১ লাখ টাকা প্রদান করবে খুলনা প্রিন্টিং

19

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ০.২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। বিনিয়োগকারীরা ১টি ১০ টাকা মূল্যের শেয়ারের জন্য ০.০২৫ টাকা পাবে। এর ফলে কোম্পানিটি মোট ১১ লাখ টাকা প্রদান করবে সাধারণ বিনিয়োগকারীদের। বর্তমানে কোম্পানির পরিচালক ও উদ্যোক্তাদের মোট ২ কোটি ৯০ লাখ ৪০ হাজার শেয়ার রয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৬ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ২.৩৪ টাকা।

এছাড়া আলোচিত সময় শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৩ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.৪১ টাকা ঋণাত্নক। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১.৯১ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ১২.৩৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩১ ডিসেম্বর, সকাল ১০টায় কোম্পানির কর্পোরেট অফিস, খুলনায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।