hasina

স্টার গ্রুপের চ্যানেল বন্ধের হুমকি

15

স্টার গ্রুপের সকল চ্যানেল বন্ধের হুমকি দিয়েছে বাংলাদেশের কেবল অপারেটররা। জাদু ভিশনের বিভিন্ন নেটওয়ার্কে বন্ধ করে দেওয়া স্টার গ্রুপের সিগন্যাল পুনঃসংযোগ না দিলে আগামী ৪ নভেম্বর থেকে এসব চ্যানেল সম্প্রচার বন্ধ করে দেবে বলে জানিয়েছেন তারা। বুধবার জাতীয় প্রেস ক্লাবে কেবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) ঐক্য পরিষদের এক সংবাদ সম্মেলনে এ হুমকি দেওয়া হয়।

আগামী ৭ দিনের মধ্যে সমস্যা সমাধানের দাবি জানান কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম আনোয়ার পারভেজ। সেসময় তিনি বলেন, বিভিন্ন নেটওয়ার্কে জাদু ভিশন লিমিটেডের বন্ধ করে দেওয়া স্টার গ্রুপের সিগন্যাল পুনঃসংযোগ না দিলে স্টার গ্রুপের স্টার প্লাস, স্টার জলসা, ন্যাশনাল জিওগ্রাফিক, স্টার গোল্ড ও লাইফ ওকে চ্যানেল সম্প্রচার বন্ধ করে দেওয়া হবে।

তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশে ৪টি বিদেশি পে-চ্যানেল পরিবেশক রয়েছে। এর মধ্যে জাদু ভিশন লিমিটেড স্টার গ্রুপের (স্টার প্লাস, স্টার জলসা, ন্যাশনাল জিওগ্রাফিক, স্টার গোল্ড ও লাইফ ওকে) বাংলাদেশের পরিবেশক হিসেবে ২০১০ সাল থেকে ব্যবসা করে আসছে। গত ১০ বছর ধরে এ প্রতিষ্ঠানের সাথে নিরবচ্ছিন্ন ব্যবসা পরিচালনা করে আসছি।

অভিযোগ জানিয়ে তিনি বলেন, গত কয়েকমাসে ধরে জাদু ভিশনে নিয়োগকৃত দেশি ও বিদেশি কর্মচারীরা কেবল অপারেটরদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে যাচ্ছে। গত জুন নাগাদ কেবল অপারেটরদের কাছে জাদু ভিশনের সব পাওনা পরিশোধ থাকলেও এরপর থেকে নানা অজুহাতে কেবল অপারেটদের পে-চ্যানেল বন্ধ করে দিচ্ছে বলে অভিযোগ করেন পারভেজ। এক-দুই মাসের ফি বকেয়া হলেই সংযোগ বন্ধ করে দিচ্ছে, যা আগে কখনও করা হত না।

তাদের বিল পে করলেও তারা নবায়ন ফির কোনো রশিদ দিচ্ছে না। ফলে বিল দেওয়ার প্রমাণও কেবল অপারেটররা পাচ্ছে না। ফলে অস্বচ্ছতা তৈরি হচ্ছে এবং সরকার রাজস্ব আয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে বলেও জানান তিনি।

কেবল অপারেটরদের দেওয়া পে-চ্যানেল নবায়ন ফির পরিশোধের বিপরীতে টাকা প্রান্তির রশিদ দেওয়া ও জাদু ভিশন লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান জাদু ডিজিটারের মাধ্যমের অবৈধ কেবল ব্যবসা পরিচালনার দ্রুত সমাধান দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।