hasina

৯ মাসে রূপালী ব্যাংকের ইপিএস ২৫ শতাংশ বেড়েছে

8

তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি রূপালী ব্যাংক লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৭.১৪ শতাংশ কমেছে। তবে ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) ব্যাংকটির ইপিএস ২৫ শতাংশ বেড়েছে । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমিন্বত আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.১৪ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০১ টাকা বা ৭.১৪ শতাংশ।

এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১০ টাকা বা ২৫ শতাংশ।

এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪২.০৫ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে এনএভিপিএস ছিল ৪১.১৪ টাকা। আর শেয়ার প্রতি নেট সমন্বিত অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১৩.৪৩ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ৬৭.০৮ টাকা ঋণাত্নক।