ইমপ্রেস ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরাস্তু খান 

৭৫

ইমপ্রেস ক্যাপিটাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন আরাস্তু খান। পাশাপাশি তিনি ইমপ্রেস গ্রুপের বিল্ড বাংলাদেশ এর উপদেষ্টা বোর্ড এর চেয়ারপারসন হিসেবেও কর্মরত রয়েছেন।

তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৯৮২ ব্যাচ এর কর্মকর্তা ছিলেন। বর্তমান দায়িত্ব গ্রহণ করার পূর্বে আরাস্তু খান পরিকল্পনা কমিশনের সদস্য এবং অর্থ মন্ত্রণালয়ের অধীনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব ছিলেন।

তিনি ইসলামী ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরাস্তু খান প্রায় দশ বছর ফিনান্স বিভাগে উপ-সচিব, যুগ্মসচিব এবং অতিরিক্ত সচিব পদে কর্মরত ছিলেন। অর্থ বিভাগে থাকাকালীন তিনি আট বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের জাতীয় বাজেট প্রণয়নের কাজে নিয়োজিত ছিলেন।

এছাড়া আইএমএফ এর সঙ্গে আর্টিকেল-৪ কন্সালটেশন এবং প্রতিষ্ঠানটি থেকে স্ট্যান্ড-বাই ঋণ নেগোশিয়েশন এর সঙ্গে জড়িত ছিলেন তিনি। এছাড়াও তিনি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (আইডিএ) জল, বিদ্যুৎ, শিক্ষা, ও স্থানীয় সরকার খাতে ঋণ সহায়তা আনয়নে বড় ভূমিকা পালন করেন।