টাইব্রেকারে শ্বাসরুদ্ধকর জয়ে ফাইনালে বার্সেলোনা

17

স্প্যানিশ সুপারকোপায় মেসিবিহীন বার্সেলোনার দারুণ পরীক্ষা নিলো রিয়াল সোসিয়েদাদ। নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়ে ১-১ গোলে বার্সাকে আটকে রেখে ম্যাচ নিয়ে যায় টাইব্রেকারে। সেখানে অবশ্য ভাগ্য পরীক্ষায় হেরে গেছে সোসিয়েদাদ। তাদের টাইব্রেকারে ৩-২ ব্যবধানে হারিয়ে সুপারকোপার ফাইনাল নিশ্চিত করেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

বুধবার রাতে সোসিয়েদাদের বিপক্ষের সেমিফাইনালে খেলেননি লিওনেল মেসি। ইনজুরির কারণে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

তাকে ছাড়া সেমিফাইনাল খেলতে নেমে ম্যাচের ৩৯ মিনিটেই এগিয়ে যায় কাতালানরা। ফ্রাঙ্কি ডি ইয়ং হেডে অসাধারণ এক গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতির পর ৫১ মিনিটে সমতা ফেরায় সোসিয়েদাদ। এ সময় বক্সের মধ্যে ডি ইয়ংয়ের হাতে বল লাগলে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তায় পেনাল্টি পায় সোসিয়েদাদ। পেনাল্টি থেকে মাইকেল ওয়ারজাবাল গোল করে সমতা ফেরান। বাকি সময়ে উভয় দল বেশি কিছু সুযোগ তৈরি করলেও সেগুলো জালের নাগাল পায়নি।

তাতে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ১-১ গোলের সমতা বজায় থাকে। শেষ পর্যন্ত টাইব্রেকারের আশ্রয় নিতে হয়। সেখানে ৩-২ ব্যবধানে জয় তুলে নেয় বার্সেলোনা।

আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও। এই ম্যাচের বিজয়ী দলের সঙ্গে রোববার সুপারকোপার ফাইনালে মুখোমুখি হবে বার্সা।