টানা চতুর্থ জয়ে তিনে উঠল বার্সা

7

স্প্যানিশ লা লিগায় টানা চতুর্থ জয়ের দেখা পেয়েছে বার্সেলোনা। রোববার স্থানীয় সময় বিকেলের ম্যাচে এলচেকে ২-০ গোলে হারিয়েছে কাতালানরা। এই জয়ে পয়েন্ট তালিকায় তিনে উঠে এসেছে মেসিরা।
এলচের মাঠে ৩৯ মিনিটে লিড নেয় বার্সা। বাঁ দিক থেকে মার্টিন ব্রাথওয়েট ডি-বক্সে গ্রিজমানকে লক্ষ্য করে ক্রস বাড়ান, সেটাই ঠেকাতে গিয়ে ডিফেন্ডার দিয়েগো গঞ্জালেজের বাড়ানো পায়ে লেগে বল প্রায় গোললাইন পেরিয়েই গিয়েছিল। একেবারে শেষ মুহূর্তে বলে পা লাগান ডি ইয়ং (১-০)।

গোলরক্ষকের দৃঢ়তায় বেশকয়েকবার গোল হজমের হাত থেকে রক্ষা পায় এলচে। এর মধ্যে ৮৩ ও ৮৭ মিনিটে বার্সার উল্লেখযোগ্য দুটি আক্রমণ রুখে দেয় এলচের স্প্যানিশ গোলরক্ষক।
অবশেষে পেদ্রির বদলি পুস মাঠে নামার দুই মিনিটের মধ্যে স্কোরলাইন ২-০ করেন। ৮৯ মিনিটে ডান দিকের বাইলাইনের কাছ থেকে ডি ইয়ংয়ের বাড়ানো ক্রসে লাফিয়ে হেডে জয় নিশ্চিত করেন তরুণ স্প্যানিশ মিডফিল্ডার (২-০)।

এই ম্যাচে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি বার্সার নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি। ১৯ ম্যাচে ১১ জয় ও চার ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে বার্সেলোনা। ৩ পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।