করোনার টিকা নিলেন মোদি

করোনাভাইরাসের টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের রাজধানী নয়া দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআই এমএস) এ টিকা নেন তিনি।

আজ সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে ছবি পোস্ট করে নিজের টিকা নেওয়ার বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন নরেন্দ্র মোদি।

ফেসবুক ও টুইটারে দেওয়া পোস্টের ক্যাপশনে মোদি লেখেন, ‘এআইআই এমএসে আমার করোনা টিকার প্রথম ডোজ নিলাম।দ্রুত সময়ে কোভিড-১৯ এর বিরুদ্ধে বৈশ্বিক লড়াইকে শক্তিশালী করতে আমাদের চিকিৎসক এবং বিজ্ঞানীরা যেভাবে কাজ করেছেন তা উল্লেখযোগ্য।’

সবাইকে করোনা টিকা নেওয়ার আহ্বান জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী লেখেন, ‘যারা ভ্যাকসিন নেওয়ার যোগ্য তাদের প্রতি আহ্বান জানাচ্ছি। আসুন সবাই মিলে ভারতকে কোভিড-১৯ মুক্ত করি!’

ভারতে গত ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে করোনা টিকা দেওয়ার কার্যক্রম।প্রথম পর্যায়ে দেশটির চিকিৎসকসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা টিকা পেয়েছেন। এবার দ্বিতীয় পর্যায়ে আজ সোমবার থেকে ভারতজুড়ে ৪৫ বছরের বেশি বয়স্কদের টিকা দেওয়া শুরু হলো। আজ সকাল ৯টায় এ টিকা দেওয়ার কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও তার আগেই টিকা নিয়ে ছবি পোস্ট করেন মোদি।