এইচআরআইএস প্রোফাইল তৈরির নির্দেশ স্বাস্থ্য অধিদপ্তরের

বিসিএস ৩৮তম স্বাস্থ্য ক্যাডারে নবনিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের সেন্ট্রাল হিউমেন রিসোর্স ইনফরমেশন সিস্টেম (এইচআরআইএস) প্রোফাইল তৈরির নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (৩ মার্চ) অধিদপ্তরের প্রশাসন বিভাগের পরিচালক ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘৩৮তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে নবনিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের এইচআরআইএস এ মুভ ইন করার নিমিত্তে ও এইচআরআইএস প্রোফাইল তৈরির লক্ষ্যে নবযোগদানকৃত কর্মকর্তাদেরকে নিয়ে লিখিত নির্দেশনা মোতাবেক এইচআরআইএস হালনাগাদ করার জন্য অনুরোধ করা হইল।’

নির্দেশনা সমূহঃ

১. ৩৮তম বিসিএস নবনিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের (যারা ৩৯তম বিসিএসে কর্মরত ছিলেন না) ক্ষেত্রে তাঁদের এইচআরএম প্রোফাইল নিজ নিজ পদায়িত প্রতিষ্ঠানে যোগদানের পর ঐ প্রতিষ্ঠান তৈরি করবে। এইচআরআইএস প্রোফাইল তৈরীর পরে প্রতি প্রতিষ্ঠান নবযোগদানকৃত কর্মকর্তাদের তথ্য ই-মেইলের মাধ্যমে (centralhris@gmail.com) সেন্ট্রাল এইচআরআইএস শাখায় পাঁচ কর্ম দিবসের মধ্যে প্রেরণ করতে হবে।

২. ৩৯ বিসিএস থেকে ৩৮তম বিসিএসে যোগদানকৃত কর্মকর্তাদের ক্ষেত্রে, যাদের পদায়িত কর্মহল অপরিবর্তিত রযেছে তাঁরা স্ব স্ব প্রতিষ্ঠান থেকেই কোড পরিবর্তনের আগে যোগদানের তথ্য হালনাগাদ করতে হবে।

৩. ৩৯তম বিসিএস থেকে ৩৮তম বিসিএসে যোগদানকৃত কর্মকর্তাদের ক্ষেত্রে যাদের পদায়িত কর্মস্থল পরিবর্তিত হযেছে, তাঁরা ৩৮তম বিসিএস এর প্রথম যোগদানপত্র ই-মেইলের মাধ্যমে (centralhris@gmail.com) পাঁচ কর্ম দিবসের মধ্যে প্রেরণ করতে হবে। প্রাপ্ত তথ্য মোতাবেক তাঁদের কোড নম্বর সেন্ট্রাল এইচআরআইএস কর্তৃক পরিবর্তন করা হবে। পূর্বের কর্মস্থল থেকে মুভ আউটের আগে নতুন কর্মস্থলে যোগদান করবেন এবং পরিবর্তিত কোডে নিজ নিজ নতুন প্রতিষ্ঠান কর্তৃক মুভ ইন হবেন ।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তরের সিস্টেম এনালিষ্ট, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।