হেলিকপ্টার দুর্ঘটনায় শীর্ষ ধনীসহ নিহত ৫

যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যে একটি বেসামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও একজন। অঙ্গরাজ্যের অ্যাংকারেজ নামক স্থান থেকে উত্তর-পূর্ব নিক হিমবাহের কাছাকাছি স্থানে এ হেলিকপ্টারটি দুর্ঘটনার শিকার হয়। এক প্রতিবেদনে এ খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

প্রতিবেদনে জানানো হয়, নিহতদের মধ্যে ইউরোপের অন্যতম একজন শীর্ষ ধনী রয়েছেন। পিটার কেলনার (৫৬) নামক চেক রিপাবলিকের নাগরিক ওই ব্যক্তি ফরবেস ম্যাগাজিনের তালিকায় বিশ্বের শীর্ষ ৭০ ধনীদের মধ্যে ৬৮তম ছিলেন।

আলাস্কার জননিরাপত্তা বিভাগ জানায়, উদ্ধারকারী দল পিটার কেলনারসহ চারজনের মরদেহ উদ্ধার করেছে। এছাড়া হেলিকপ্টারের পাইলট ও হেলি-স্কিইং দলের দুজন গাইডের মরদেহ উদ্ধার করা হয়েছে। অপর একজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। ঠিক কী কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তা এখনো জানা যায়নি।

গত রোববার স্থানীয় সময় আনুমানিক রাত ১০টায় নাইক গ্লেসিয়ার অঞ্চলে ওই হেলিকপ্টারের সম্ভাব্য দুর্ঘটনার তথ্য পায় উদ্ধারকারী কর্তৃপক্ষ। পরে সেখান থেকে হতাহতদের উদ্ধার করে স্থানীয় প্রশাসন।