৩০ এপ্রিল হচ্ছে না ডেন্টাল ভর্তি পরীক্ষা

4

করোনাভাইরাস পরিস্থিতিতে আগামী ৩০ এপ্রিল হচ্ছে না ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টালের ভর্তি পরীক্ষা। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে শিগগিরিই পরিবর্তিত তারিখ জানানো হবে বলে জানিয়েছে আয়োজক কমিটি।

আজ রোববার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় ২০২০-২১ শিক্ষাবর্ষের বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা স্থগিতকরণ এবং এমবিবিএস কোর্সে শিক্ষার্থী ভর্তির কর্মপরিকল্পনা অনুমোদনের লক্ষ্যে আয়োজিত ভার্চুয়াল মিটিংয়ে এ সিদ্ধান্ত হয়।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, সাবেক ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডা. মাহমুদ হাসান, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা), অতিরিক্ত সচিব (জনসংখ্যা ও প. ক. ও আইন অনুবিভাগ) এবং বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমএন্ডডিসি) সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য শিক্ষা বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী গত ২ এপ্রিল এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় ১ লাখ ২২ হাজার ৮৭৪ ভর্তিচ্ছু।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী, ৩০ এপ্রিল হওয়ার কথা ছিল বিডিএস ভর্তি পরীক্ষা।