আইপিএল ছাড়লেন অশ্বিন!

6

চলমান আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। দলের গুরুত্বপূর্ণ স্পিনারের এ সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে দিল্লি ক্যাপিটালসও। সোমবার রাতে ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে অশ্বিন জানান, চলমান করোনা মহামারির সময়ে পরিবারের সঙ্গে থাকতেই নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিচ্ছেন তিনি।

মুম্বাই-পর্ব দিয়ে চলতি আইপিএল শুরু করা দিল্লি ক্যাপিটালস হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ করেছে নিজেদের চেন্নাই পর্বও। এবার দলটির গন্তব্য আহমেদাবাদ। চেন্নাই পর্ব শেষের সঙ্গে সঙ্গেই ঘোষণা দিলেন সরে যাওয়ার। অশ্বিন নিজের পরিবার নিয়ে থাকেন এখানেই। তবে পরিস্থিতি ‘স্বাভাবিক’ হলেই তিনি ফিরে আসবেন বলে জানিয়েছেন অশ্বিন।

টুইটারে তিনি লিখেন, ‘চলতি বছরের আইপিএল থেকে একটা বিরতি নিচ্ছি আমি, যা শুরু হবে আগামীকাল থেকে।করোনাভাইরাসের বিরুদ্ধে আমার পরিবার লড়ছে। আর আমি এই কঠিন সময়ে তাদের পাশে থাকতে চাই। সবকিছু ঠিকঠাক চললে আমি আবারও ফিরব। ধন্যবাদ দিল্লি ক্যাপিটালস।’

রোববার সকালে রাজস্থান রয়্যালসের পেসার অ্যান্ড্রু টাই চলতি আইপিএলে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টুর্নামেন্ট ছেড়ে দেশে ফেরার ঘোষণা দিয়েছেন। তার কারণটা অবশ্য ‘ব্যক্তিগত’। এর আগে গেল সপ্তাহে টাইয়ের সতীর্থ লিয়াম লিভিংস্টোন আইপিএল ছেড়ে দেশে ফিরেছেন জৈব সুরক্ষা বলয়ে হাঁপিয়ে ওঠার কারণে।

এদিকে দিল্লির কোচ রিকি পন্টিং পুরো পরিস্থিতিটাকেই দেখছেন একটু ভিন্নভাবে। শনিবার সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘টুর্নামেন্টটায় এখানে কী হচ্ছে, তা মুখ্য না হয়ে আলোচনায় আসছে বাইরে কী হচ্ছে।’ তবে জৈব সুরক্ষা নিয়ে কোনো সন্দেহ নেই পন্টিংয়ের। বললেন, ‘যে জৈব সুরক্ষা বলয়ের ভেতরে আমরা আছি, তাতে সম্ভবত দেশের সবচেয়ে সুরক্ষিত ব্যক্তি আমরাই।’