হোয়াইট হাউসের কাছে বজ্রপাত, নিহত ৩, আহত ১

17

হোয়াইট হাউসের কাছের একটি পার্কে বজ্রপাতের ঘটনা ঘটেছে। বজ্রাঘাতে তিনজন নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় অপর একজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টার দিকে হোয়াইট হাউসের সংলগ্ন লাফায়েত্তি স্কয়্যার নামের একটি ছোট পার্ককে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে দু’জন নারী ও দু’জন পুরুষ গুরুতর আহত হন। ঘটনার পর দ্রুততম সময়ের মধ্যে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয় আহতদের।

চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার আহত দুই পুরুষ ও একজন নারী মারা গেছেন। আহত অপর নারীর অবস্থাও সংকটজনক বলে বলে জানিয়েছে পুলিশ।

নিহতদের মধ্যে একজন পুরুষ ও নারীর পরিচয় জানা গেছে। এরা হলেন ৭৬ বছর বয়সী জেমস ম্যুয়েলোর এবং তার স্ত্রী ৭৫ বছর বয়সী ডোনা ম্যুয়েলার। যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় রাজ্য উইসকনসিনের জেনসভিল শহরের বাসিন্দা।

এদিকে, এ ঘটনায় হতাহতদের প্রতি শোক জানিয়ে বিবৃতি দিয়েছে হোয়াইট হাউস। প্রেস সেক্রেটারি ক্যারিন জিন পিয়েরে এক বিবৃতিতে বলেন, ‘আমরা এই ঘটনায় বিহ্বল। নিহতদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি, আর যিনি এখনও বেঁচে আছেন— তার জন্য প্রার্থনা।’

যুক্তরাষ্ট্রের আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, গত এক দশকজুড়ে প্রতিবছর দেশটিতে বজ্রপাতের কারণে গড়ে নিহত হয়েছেন ২৭ জন। তাদের একটি বড় অংশ নিহত হয়েছেন সরাসরি বজ্রাঘাতে, বাকিদের মৃত্যু হয়েছে বজ্রপাতের শব্দজনিত কারণে হৃদযন্ত্রের ক্রিয়াবন্ধ হয়ে।