কৃষিবিদ গ্রুপের পক্ষ থেকে বিএসইসি’র চেয়ারম্যানকে শুভেচ্ছা 

243

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনস (IOSCO)-এর এশিয়া প্যাসিফিক রিজিওনাল কমিটি (APRC)-তে প্রথমবারের মতো সহ-সভাপতি (Vice Chair) পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি ২০২২-২৪ সাল সময়কালে উক্ত পদে দায়িত্ব পালন করবেন।

এ বিশেষ অর্জনে তাকে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছাসহ অভিনন্দন জানান মাগুরা ২ আসনের সম্মানিত সংসদ সদস্য ও কৃষিবিদ গ্রুপের সম্মানিত উপদেষ্টা ড. শ্রী বিরেন শিকদার, কৃষিবিদ গ্রুপের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ড. রফিকুল ইসলাম সরকার, গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. আলী আফজাল এবং গ্রুপের সম্মানিত ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রহমাতুল্লাহ।

উল্লেখ্য যে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনসের গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশের অবস্থান নিশ্চিত হওয়ায় লাভবান হবে দেশ এবং দেশের পুঁজিবাজার। সারা বিশ্বের পুঁজিবাজার নিয়ন্ত্রকসংস্থাদের নিয়ে গঠিত আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানে এমন অর্জন বাংলাদেশের জন্য এবারই প্রথম।

উল্লেখ্য, ১৯৮৩ সালে প্রতিষ্ঠা পাওয়া ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনস (IOSCO)-এর বর্তমান সদস্য সংখ্যা ২৩৩। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ২০১৩ সাল থেকে IOSCO-এর সর্বোচ্চ মান ‘এ’ শ্রেণী’র সদস্য হিসেবে রয়েছে।