করোনায় আতঙ্কিত হওয়ার মতো কিছু হয়নি—ওবায়দুল কাদের

5

বাংলাদেশ নভেল করোনাভাইরাসের ঝুঁকিতে থাকলেও এখনো আতঙ্কিত হওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে আমরা ঝুঁকিতে আছি এটা নিঃসন্দেহে বলা চলে। কিন্তু আতঙ্কিত হওয়ার মতো কিছু এখনো আমাদের দেশে হয়নি, সেই রকম পরিস্থিতির সৃষ্টি হয়নি। আমাদের এখানে ২০ জন এ পর্যন্ত শনাক্ত হয়েছে, এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে। তার পরও ঝুঁকি আছে, কারণ এটা সারা বিশ্বে মহামারী ভাইরাসে পরিণত হয়েছে, এতে বিশ্ব আতঙ্কিত।

গতকাল সকালে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনাভাইরাস (কভিড-১৯) চীন থেকে ইউরোপ, আমেরিকাসহ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে, সেই ভাইরাসের ঝুঁকি থেকে আমরা মুক্ত থাকব সেটা বলা যায় না। তবে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ ভাইরাস মোকাবেলায় সম্পূর্ণ প্রস্তুত। আমাদের সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে করোনা মোকাবেলায়। আমরা বিশ্বাস করি আমাদের সর্বাত্মক প্রয়াস, সম্মিলিত উদ্যোগে করোনা যত বড় শত্রুই হোক, আমরা এ শত্রুকে পরাজিত করব।

উপনির্বাচন পেছানোর জন্য বিএনপির দাবির প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলরা কখন কী বলেন, তারা সবকিছুতেই রাজনীতির ইস্যু খুঁজে বেড়ান। নির্বাচনের বিষয়টা সম্পূর্ণ নির্বাচন কমিশনের এখতিয়ার। এ সময়ে তারা যদি নির্বাচন পেছাতে চান, সেটা তাদের বিষয়।