জাতীয় প্রেস ক্লাব বন্ধ ঘোষণা

8

নভেল করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় জাতীয় প্রেস ক্লাব ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্লাবের সদস্য ও কর্মচারীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ক্লাবের সব কার্যক্রম ও সেবা বন্ধ থাকবে। এ সময় সদস্যদের ক্লাবে আসতে নিরুত্সাহিত করা হচ্ছে। এ কারণে সদস্যদের সাময়িক যে অসুবিধা হবে, সেজন্য ক্লাব কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করছে এবং পরিস্থিতির উন্নতি হওয়া সাপেক্ষে ক্লাবের স্বাভাবিক কার্যক্রম পুনঃপ্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিচ্ছে।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত ২০ জন আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছে সরকার। এতে মারা গেছেন একজন। এ পরিস্থিতিতে সব ধরনের সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান সীমিত করার আহ্বান জানিয়েছে সরকার। জনসমাগমে এ রোগ ছড়ানোর ঝুঁকি বাড়ে বলে সব ক্লাব ও সিনেমা হল বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি বড় আকারে বিয়ের অনুষ্ঠান না করতেও সবার প্রতি আহ্বান জানানো হয়েছে। এছাড়া বাস, রেল ও লঞ্চে যাত্রী পরিবহন সীমিত করতে বলা হচ্ছে।