লেনদেনে শীর্ষে স্কয়ার ফার্মা

6

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে লেনদেনের ভিত্তিতে শীর্ষ সিকিউরিটিজ ছিল স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানিটির মোট ৫৩ কোটি ১২ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার হাতবদল হয়েছে, যা মোট লেনদেনের ৪ দশমিক ২২ শতাংশ। গত সপ্তাহের চার কার্যদিবসে স্কয়ার ফার্মার শেয়ার লেনদেন হয়েছে মোট ৩১ লাখ ৯৫ হাজার ৬০৭টি।

ডিএসইতে বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ১৭০ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৫৬ টাকা ৫০ পয়সা ও ২৭২ টাকা ৯০ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ৪৯ শতাংশ লভ্যাংশ দিয়েছে স্কয়ার ফার্মা। এর মধ্যে ৪২ শতাংশ নগদ ও ৭ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৪ টাকা ৬৯ পয়সা। ৩০ জুন সম্মিলিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৮৬ টাকা ৩ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ৮ টাকা ১৬ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) সম্মিলিত ইপিএস হয়েছে ৪ টাকা ১৮ পয়সা।