করোনা মোকাবিলায় সরকারকে এক দিনের বেতন দিল সশস্ত্র বাহিনী

20

করোনাভাইরাস বা (কোভিড-১৯-এর প্রাদুর্ভাব মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে সশস্ত্র বাহিনীর সদস্যদের এক দিনের বেতন ৩০ কোটি ৭০ লাখ টাকা দেওয়া হয়েছে।

রোববার (২৯ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত পদক্ষেপসমূহ অধিকতর বেগবান এবং কার্যকরী করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে সেনাবাহিনীর পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এতে আরও বলা হয়, এই তহবিলে বাংলাদেশ সেনাবাহিনীর সকল পদবীর সদস্যদের একদিনের বেতনের পাশাপাশি সেনাকল্যাণ সংস্থা, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে সর্বমোট ২৫ কোটি টাকা প্রদান করা হয়েছে।

সকল নৌ সদস্যদের এক দিনের বেতন ও নৌবাহিনী পরিচালিত অন্যন্য প্রতিষ্ঠান হতে সর্বমোট ৪ কোটি ৫০ লাখ টাকা এবং সকল বিমান সেনাদের এক দিনের বেতন বাবদ ১ কোটি ২০ লক্ষ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদান করা হয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

সরকারের নির্দেশে করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে বেসামরিক প্রশাসনের সঙ্গে প্রতিদিনই সশস্ত্র বাহিনীর ৫ হাজার বেশি সদস্য মাঠে কাজ করছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।