hasina

পূবাইলে কোয়ারেন্টিন থেকে ছাড়া পেলেন ৩৬ ইতালি প্রবাসী

6

গাজীপুর সিটির পূবাইলের মা ও শিশুকল্যাণ কেন্দ্রে স্থাপিত প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিন থেকে ছাড়া পেলেন ৩৬ ইতালি প্রবাসী।

সোমবার বেলা ১১টার দিকে ওই প্রবাসীরা ছাড়া পান।
পূবাইল মেট্রো থানার ওসি নাজমুল হক ভূঁইয়া ও গাজীপুর জেলা সিভিল সার্জন খাইরুজ্জামান এর সত্যতা নিশ্চিত করেন।

ঘটিনাস্থলে ওই হাসপাতালে গিয়ে দেখা যায়, ১৪ দিন পর পূবাইলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ৩৬ প্রবাসী ছাড়া পেয়ে যার যার বাড়ি চলে যাচ্ছেন।

কোয়ারেন্টিনে থাকা নোয়াখালীর বেগমগঞ্জের জাকির হোসেন জানান, গাজীপুরে পূবাইল কোয়ারেন্টিন আমাদের জীবনে একটা ইতিহাস হয়ে থাকবে। পূবাইলের এই হাসপাতালের কোনো প্রকার উপকারে আসতে পারলে নিজেদের ধন্য মনে করব।

গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম বলেন , অনেক জল্পনা-কল্পনা শেষে পূবাইল মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশুকল্যাণ কেন্দ্রের ৩৬ জনকে ঠিক ১৪ দিন পর চিকিৎসকদের পরামর্শে ছাড়পত্র দেয়া হয়েছে। তারা নিজ নিজ পরিবারের কাছে ফিরে যেতে পারছেন।

তিনি বলেন, চিকিৎসা সরঞ্জাম থেকে শুরু করে খাওয়া-দাওয়া, ব্যক্তিগত ব্যবহারের জিনিসপত্র সব কিছুই তাদের সরবরাহ করেছে গাজীপুর জেলা প্রশাসন।

উল্লেখ্য, গত ১৪ মার্চ ইতালি ফেরত ৪৪ প্রবাসীকে পূবাইলের মেঘডুবিতে ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশুকল্যাণ কেন্দ্রে স্থাপিত প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল।

পরে ১৫-১৬ মার্চ করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চারজন করে দুদিনে আটজনকে ঢাকার উত্তরার কুয়েতমৈত্রী হাসপাতালে পাঠানো হয়। করোনাভাইরাস শনাক্ত একজনের সেখানে চিকিৎসা চলছে। বাকি সাতজনকে গাজীপুরের কাপাসিয়া থানার পাবুরে মা ও শিশুকল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। আর পূবাইলে গিয়েছিলেন ৩৬ প্রবাসী।