hasina

করোনায় দরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল

8

প্রাণঘাতী করোনাভাইরাসের তান্ডবে নাকাল সারাবিশ্ব। এক প্রকার হাহাকার চলছে সাধারণ মানুষের জীবনে। বিশ্বের মতো আমাদের দেশে ও চলছে লকডাউন। মহামারি এড়াতে বাংলাদেশে ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। অফিস আদালত, ব্যবসায় প্রতিষ্ঠান, গণপরিবহন-সবই বন্ধ। আর তাতে শ্রমজীবী ও প্রান্তিক মানুষগুলো চরম দুর্ভোগে পড়েছে। কাজকর্ম ও রোজগার বন্ধ থাকায় দু’বেলা খাবার জুটছে না অনেকের।

বিপদের এই সময়ে গরিব অসহায় দরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছে দেশের অন্যতম শীর্ষ মার্চেন্ট ব্যাংক-সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস (সিবিসি)। প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিরা তাদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দান করেছেন। এছাড়া প্রতিষ্ঠানের নিজস্ব তহবিল থেকেও একটি অনুদান দেওয়া হয়েছে।

আজ রোববার (১২ এপ্রিল) ওই অর্থ বেসরকারি সংস্থা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন ফর সেলফ রিলায়েন্স, কমিউনিকেশন অ্যান্ড হেলথ (ডাসকোহ) এর কাছে হস্তান্তর করা হয়।

সংস্থাটি রাজশাহী ইউনিয়নের ১০টি ইউনিয়নের ১০০০ আদিবাসী পরিবারের মধ্যে সিবিসির হয়ে চাল, ডাল, পেঁয়াজ, তেলসহ অতি জরুরি খাদ্য পণ্য, চিকিৎসা সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষার উপকরণ বিতরণ করবে।

সিটি ব্যাংক ক্যাপিটাল আশা করছে, সবাই সম্মিলিত চেষ্টায় এই কঠিন সময়কে মোকাবেলা করে বাংলাদেশকে আরও শক্তিশালী অবস্থানে নিয়ে যাবেন। সবাই শারীরিক দূরত্ব বজায় রাখা এবং করোনার জন্য প্রযোজ্য স্বাস্থ্যবিধি মেনে চলে সবার নিরাপত্তা নিশ্চিত করবেন।