hasina

পাক ক্রিকেট বোর্ড পাঁচ থেকে ছটি টুর্নামেন্ট আয়োজন করতে ইচ্ছুক

9

আগামী দিনে আইসিসি’র টুর্নামেন্টে বিড করতে চলেছে পাকিস্তান। ২০২৩ থেকে ২০৩১ সালের মধ্যে পাঁচ-ছটি টুর্নামেন্টের বিডিংয়ের পথে হাঁটার কথা জানিয়েছে পাক ক্রিকেট বোর্ড। আরব আমিরাতের সঙ্গে যৌথভাবে পাকিস্তান আইসিসি’র টুর্নামেন্টের আয়োজক দেশ হওয়ার জন্য চেষ্টা করবে।

এই নিয়ে পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি জানিয়েছেন, ‘পাকিস্তান আগামী দিনে পাঁচ থেকে ছটি টুর্নামেন্ট আয়োজন করার জন্যে টার্গেট নিয়েছে। এর মধ্যে অন্তত দুটি টুর্নামেন্ট আয়োজনের স্তত্ত্ব নিশ্চয় পাবো বলে আশা রাখছি। এক্ষেত্রে আরব আমিরশাহী ক্রিকেট বোর্ডের সঙ্গেও টুর্নামেন্ট আয়োজন করা নিয়ে আলোচনা চালানো হচ্ছে। এমন কিছু টুর্নামেন্ট রয়েছে যেগুলি ১৬ ম্যাচের বা ৪০ ম্যাচের মধ্যে। সেক্ষেত্রে কোন টুর্নামেন্ট পাই, তার পর নির্ভর করে দুই দেশের মধ্য প্রতিযোগিতা ভাগ করে নেওয়া যেতে পারে।’

প্রসঙ্গত এবছর সেপ্টেম্বরে পাকিস্তান এশিয়া কাপের আয়োজক ছিল। নিরাপত্তার ইস্যু ও রাজনৈতিক সম্পর্কের অবনতির জন্যে ভারত পাকভূম গিয়ে এশিয়া কাপ খেলবে না বলে জানিয়ে দেয়।

এরপরই পাকিস্তান এশিয়া কাপ আয়োজন থেকে সরে আসে। সেই নিয়ে মার্চের প্রথম সপ্তাহে দুবাইয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকও ছিল। কিন্তু বিশ্বজুড়ে করোনা থাবা বসানোর পর এই বৈঠক স্থগিত হয়। পরে করোনা বিশ্বমহামারীতে পরিণত হলে এই বৈঠক আর সম্পূর্ণ করা যায়নি। ফলে সেপ্টেম্বরে এশিয়া কাপ কোথায় হবে, সেই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ হয়নি।