১২০০০ এর অঙ্ক পেরিয়ে গেল ভারতে করোনা আক্রান্তের সংখ্যা!

8

ভারতের দ্বিতীয় দফার লকডাউন ঘোষণার পরপরই ১২ হাজারের গণ্ডি পেরিয়ে গেল ১৩০ কোটির দেশের করোনা আক্রান্তের সংখ্যা। ক্রমেই ভারতের করোনা পরিস্থিতি বে উদ্বেগজনক চেহারা নিচ্ছে। এদিন দেশের করোনা পরিসংখ্যান নিয়ে কোন কোন তথ্য উঠে এসেছে দেখা যাক।

করোনা পরিস্থিতি নিয়ে লকডাউনের দ্বিতীয় পর্বের শুরুতেই ভারতে আক্রান্তের সংখ্যা ১২৩৮০ জন। এদিন সকাল ৮ টায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে , ভারতে করোনা আক্রন্ত হয়ে মৃত্যু হয়েছে ৪১৪ জনের।

রাজ্যভিত্তিক পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে দেশে সবচেয়ে ভয়ানক পরিস্থিতি মহারাষ্ট্রে। সেখানে ২৯১৬ জন আক্রান্ত হয়েছেন এমন রোগে। মৃত্যু হয়েছে ১৮৭ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লি। ১২ নম্বর স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।

কেরালায় গত ২৪ ঘণ্টায় মাত্র ১ জনের দেহে ধরা পড়েছে করোনার চিহ্ন। উল্লেখ্য, কেরল এমন একটি রাজ্য যেখানে করোনা গত কয়েক মাস ধরে হানা দিয়েছে। কিন্তু ক্রমেই সংকটের পরিস্থিতি কাটিয়ে উঠেছে এই রাজ্য।

ভারতের কোভিড ট্র্যাকারের পরিসংখ্যান বলছে, পশ্চিমবঙ্গে ২১৩ জন আক্রান্ত করোনা ভাইরাসে, এঁদের মধ্যে ১৬৯ জনের গুরুতর সমস্যা রয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৩৭ জন। মৃতের সংখ্যা ৭ ।