চিকিৎসক-নার্সের সাথে বিরূপ আচরণ করলে বাড়িওয়ালার বিরুদ্ধে ব্যবস্থা: ডিএমপি

9

করোনা মহামারির সম্মুখ যোদ্ধা চিকিৎসক-নার্সদের সঙ্গে ফ্ল্যাটের বাসিন্দা, ভাড়াটিয়া ও বিশেষ করে বাসার মালিক বিরূপ আচরণ করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজধানীর বিভিন্ন জায়গায় অবস্থিত হাসপাতালে চিকিৎসক ও নার্সরা করোনা আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি করোনার বিস্তার বৃদ্ধির সঙ্গে সঙ্গে আক্রান্ত ব্যক্তিদের নিজ নিজ বাসা, ফ্ল্যাটে রেখে চিকিৎসা ব্যবস্থার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে সংশ্লিষ্ট ফ্ল্যাটের অন্যান্য বাসিন্দারা এতে বাধা দিচ্ছেন। এমনকি করোনা রোগীদের চিকিৎসা কাজে নিয়োজিত চিকিৎসক ও নার্সদের সঙ্গে বাড়ির মালিকদের বিরূপ আচরণের খবর পাওয়া যাচ্ছে। দেশের এই ক্রান্তিলগ্নে যা কোনোভাবেই কাম্য হতে পারে না।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণরোধে সম্মুখ যোদ্ধার ভূমিকায় থাকা চিকিৎসক ও নার্সদের সঙ্গে বিরূপ আচরণের অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্ট বাড়ির মালিক ও সংশ্লিষ্ট ফ্ল্যাটের বাসিন্দাদের বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে। এজন্য ফ্ল্যাটের মালিক ও বাসিন্দাদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে পুলিশ।