hasina

৯১ ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা তামিম ইকবালের

5

করোনার কারণে বাংলাদেশের অন্যান্য খেলার সঙ্গে জড়িত ক্রীড়াবিদদের অনেকই পড়েছেন বিপদে। কারন তাদের অনেকেরই তেমন ইনকাম নেই। করোনাকালে তাদের অনেকেই পড়েছেন বিপাকে। অসচ্ছল এসব ক্রীড়াবিদরা আত্মসম্মানের ভয়ে মুখফুটে কিছু বলতে পারছেন না। তাদের প্রতি সহযোগিতার হাত বাড়ালেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। নিজ উদ্যোগে ৯১ ক্রীড়াবিদকে এককালীন আর্থিক সহায়তা দিয়েছেন বাঁহাতি এই ওপেনার।

তামিমের এই আর্থিক সহায়তা পেয়েছেন সাইক্লিং, সুইমিং, জিমন্যাস্ট, কাবাডি, উশু, হকি এমনকি ক্রিকেট ও ফুটবলের অসহায় ক্রীড়াবিদরাও। গত কয়েকদিনে দেশের বিভিন্ন প্রান্তে থাকা এসব ক্রীড়াবিদদের কাছে তামিমের আর্থিক সাহায্য পৌঁছে দেয়া হয়েছে।

তামিমের মহতী উদ্যোগের প্রশংসা করে দেশের অন্যতম সেরা সাঁতারু মাহফুজা খান শিলা সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন, ‘আমি দীর্ঘদিন ধরে খেলার জগতে রয়েছি। কিন্তু এর আগে কখনও কোনো ক্রীড়াবিদকে একসঙ্গে এতগুলো খেলার মানুষদের পাশে দাঁড়াতে দেখিনি। এমন না যে সে (তামিম) চেনা মুখ দেখে সাহায্য করেছে।

খোঁজ নিয়েছে কার বেশি দরকার, কে বেশি সমস্যা রয়েছে বর্তমান পরিস্থিতিতে- এমন অনেক পরিবারকেই সাহায্য করেছেন তামিম ভাই।’
করোনা দুর্যোগের শুরু থেকেই লড়ে যাচ্ছেন তামিম ইকবাল। নিজে তো সাহায্য করছেনই, যারা দুস্থদের জন্য কাজ করে যাচ্ছে তাদেরকেও সাপোর্ট দিয়ে যাচ্ছেন তিনি। ইতিমধ্যেই তামিমের সহায়তায় নারায়ণগঞ্জের ক্রিকেটার নাজমুল ইসলাম অপু তার নিজ এলাকার অভাবীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এছাড় জুনিয়র অ্যাথলেট সামিউল ইসলামের অসহায়ত্বে কথা জানতে পেরে তাকে সাহায্য করেছেন তামিম । আর নাফিসা খান নামের যে নারী ‘একজন বাংলাদেশ’ নাম নিয়ে মানুষের ঘরে ঘরে সাহায্য পৌঁছে দিচ্ছেন, তাকেও সাপোর্ট দিচ্ছেন তামিম।