hasina

ঋষির ছোটবেলার ছবি শেয়ার করলেন লতা মঙ্গেশকর।

4

গতকাল সকালে বলিউডের আকাশ থেকে চিরকালের জন্য মুছে গেল ‘ম্যায় সায়র তো নেহি’ গানের নায়কের নাম। চিরশান্তির দেশে পাড়ি দিলেন বলিউডের কিংবদন্তি অভিনেতা ঋষি কাপুর। মুম্বইয়ের স্যর এইচএন রিলায়েন্স ফাউন্ডেশনের হাসপাতালে মৃত্যু হয় তার। অভিনয় থেকে সংগীত জগত, রাজনীতিবিদ থেকে সাধারণ মানুষ, ঋষির আকস্মিক প্রয়াণে শোকাস্তব্ধ সবাই। আর এই পরিবেশেই ঋষির ছোট্টবেলার ছবি শেয়ার করে তামাম অনুরাগীদের আরও বেশি আবেগপ্রবণ করে তুললেন সংগীত জগতের প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর।
খবর পাওয়া মাত্রই ট্যুইটারে একটি ছবি শেয়ার করে শোক জ্ঞাপন করেন তিনি। লেখেন, কয়েকদিন আগেই এই ছবিটি আমায় পাঠিয়েছিলেন ঋষি। তার পাঠানো এটাই শেষ ছবি । আজ সেই দিন, সেই কথা, সব মনে পড়ে যাচ্ছে।

ঋষি কাপুরের প্রয়াণে পুরোনো দিনে ফিরে গিয়েছেন লতা। বহু পুরোনো একটি ছবি শেয়ার করে শেষ বারের জন‍্য শ্রদ্ধা জানিয়েছেন অভিনেতাকে। সাদা কালো ছবিতে দেখা যাচ্ছে, লতার কোলে ছোট্ট ঋষি। ছয় মাস বয়স থেকে ঋষিকে চেনেন বলে জানিয়েছেন লতা। তিনি আরও জানিয়েছেন, এই ছবিটি রাজ কাপুরের শুটিং সেটে তোলা হয়েছিল। ছবিটি যখন তোলা ঋষির তখন মাত্র ছয় মাস বয়স। সেই সময় রাজ কাপুর খেতে গিয়েছিলেন। তখনই তার স্ত্রী এসে লতার কোলে দেন ছোট্ট ঋষিকে। গায়িকা আরও জানান, অভিনেতার সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তার। যখন তিনি অসুস্থ ছিলেন তখনও কথা হত মেসেজে। লতা মঙ্গেশকরের গান খুব পছন্দ করতেন ঋষি। এমনকি কিছুদিন আগেও কথা হয়েছিল তার সঙ্গে বলে জানান গায়িকা। তার আকস্মিক প্রয়াণ মেনে নিতে পারছেন না লতা।
শোক সংবাদ পাওয়া মাত্রই একটি টুইটে শোকজ্ঞাপন করে লতা মঙ্গেশকর লেখেন, কি বলব, কি লিখব কিছুই বুঝতে পারছি না। ঋষিজির প্রয়াণে আমি অত‍্যন্ত দুঃখিত। তার মৃত‍্যুতে ফিল্ম ইন্ডাস্ট্রির অপূরণীয় ক্ষতি হল। এই দুঃখ সহ‍্য করা কঠিন। ঈশ্বর ওনার আত্মাকে শান্তি দিন।