করোনায় মৃত ব্যক্তির দাফনে প্রস্তুত পাবনা জেলা যুবলীগ

7

পাবনা: মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীকে বিনা খরচে ওই পরিবার চাইলে দাফনের ব্যবস্থা করবে পাবনা জেলা যুবলীগ। পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি গতকাল সোমবার দুপুরে সমকাল‘কে এ কথা বলেন।

জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি  বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে দ্রুত সময়ের মধ্যে সুষ্ঠু চিকিৎসা নিশ্চিত করতে সদর উপজেলায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। হট লাইন নম্বর ব্যবহার করে শুধু করোনা আক্রান্ত রোগীই নন, সাধারণ রোগীরাও এই ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস পাবেন। এদিকে করোনায় আক্রান্ত কোন রোগীর মৃত্যু হলে সেই মরদেহ পরিবহণের জন্য জেলা যুবলীগের সে প্রস্তুত রয়েছে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় ও কেন্দ্রীয় যুবলীগের অনুপ্রেরণায় স্কয়ার গ্রুপের সহযোগিতায় পাবনাতে প্রায় ৩০ হাজার মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে জেলা যুবলীগ। এছারাও করোনা আক্রান্তদের জন্য বিভিন্ন ধরণের সেবা কর্মসূচী চালু রয়েছে।

জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শিবলী সাদিক  বলেন, করোনা আক্রান্ত ব্যক্তি মারা গেলে ওই ব্যক্তির পরিবার চাইলে পাবনা জেলা যুবলীগের পক্ষ থেকে তার দাফন সম্পন্ন করে দেয়া হবে। শুধুমাত্র আমাদের জানাতে হবে।

 

বিজনেসআই/এইচআর