পয়েন্ট কাটা হতে পারে সাইফ স্পোর্টিংয়ের

10

তিন বিদেশি ফুটবলারের বেতন, চুক্তি অনুযায়ী ক্ষতিপূরণ এবং ফিফার জরিমানা দ্রুত পরিশোধ না করলে লীগে অর্জিত পয়েন্ট কাটা হতে পারে সাইফ স্পোর্টিং ক্লাবের। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তারা জানিয়েছে দ্রুত টাকা পরিশোধ করলেই কেবল পয়েন্ট কর্তন থেকে রক্ষা পাবে সাইফ।
স্লোভাকিয়ার ম্যাকো ভিলিয়াম, মন্টেনেগ্রোর সাভা গারদাসেভিচ ও সার্বিয়ার গোরান ওবরাদভিচের করা নালিশের ভিত্তিতে বাংলাদেশ প্রিমিয়ার লীগের দলটিকে তাদের সব পাওনা পরিশোধের পাশাপাশি ১৫ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করে ফিফা। সব মিলিয়ে পরিমাণটা বাংলাদেশি মুদ্রায় কোটি টাকারও বেশি। বাংলাদেশ ফুটবল ফেডারেশন সেটা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে ক্লাবটিকে। ক্লাবও করোনা পরিস্থির পর সব অর্থ দিয়ে দেবে বলে আশ^াস দিয়েছে। তবে বেঁধে দেয়া সময় দু’ফা পেরিয়ে যাওয়ার কারণে তৃতীয় দফায় বেশি সময় অপেক্ষা নাও করতে পারে ফিফা। ওই তিন বিদেশির টাকা পরিশোধ হয়েছে-দ্রুত সে প্রমাণাদি না পেলে ফিফা আরেকটি নির্দেশনা দিতে পারে বাফুফেকে।

সেটা প্রিমিয়ার লীগের পয়েন্ট কর্তন। যেভাবে দুই বছর আগে মোহামেডান ও শেখ রাসেলের তিন পয়েন্ট করে কাটা হয়েছিল। স্থগিত হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লীগে ৬ ম্যাচ শেষ করেছে সাইফ স্পোর্টিং ক্লাব। তিন জয়, দুই ড্র ও এক হারে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে তারা।