hasina

সরকারের দেওয়া ত্রাণ পাবনার সাদুল্লাপুরে সুষ্ঠু ও সফলভাবে বিতরণ

9

নিজস্ব প্রতিনিধি: পাবনা সদর উপজেলার অন্তর্গত সাদুল্লাপুর ইউনিয়নের অসহায় দিন মজুর খেটে খাওয়া মানুষদের মাঝে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দেওয়া করোনা ভাইরাসের দুর্যোগকালিন ত্রাণ সুষ্ঠু ও সফলভাবে বিতরণ করলেন ইউনিয়নের নির্বাচিত সফল চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মুন্সি।

বুধবার (৬ মে ২০২০) সকাল ১১ টায় সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়নের ৮ শতাধিক দুঃস্থ্য অসহায় কর্মহীন ব্যাক্তিদের মাঝে ৫ম ও ৬ষ বারের মত এ সরকারি ত্রাণ বিতরণ করা হয়।

সরকারি অনুদান বিতরণে এ সময় আরো উপস্থিত ছিলেন, পাবনা সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির, সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদের সচিব হযরত আলী, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মিলন হোসাইন, চেয়ারম্যান’র পিএস মাসুদ রানা, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসাইন প্রমুখ।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মুন্সি বলেন, সম্প্রতি করোনা ভাইরাসের মহামারিতে চরম বিপর্যয়ে সাধারণ দিন মজুর খেটে খাওয়া মানুষ। এ অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অসহায় ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে সামর্থবানদের নির্দেশনা দিয়েছেন। সেই সাথে সরকারি প্রনোদনাও ঘোষণা করেছেন। এগুলো সুষ্ঠুভাবে বন্টন করার কঠোর নির্দেশনা দিয়েছেন। আমার ইউনিয়নে একটি অসহায় মানুষও সরকারের এই ত্রাণ থেকে বঞ্চিত হবে না, যথা সময়ে তাদের মাঝে সুষ্ঠুভাবে বন্টন করা হবে। একটি পরিবারও না খেয়ে থাকবে না, প্রয়োজনে বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়া হবে।

এ সময় সেখানে উপস্থিত সাধারণ মানুষদের কে আশ্বস্থ করে নির্বাচিত সফল এই চেয়ারম্যান বলেন, “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ে যথেষ্ট পরিমাণ খাদ্য সামগ্রী মজুদ আছে, যা দিয়ে যে কোনো দুর্যোগ পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব। তাই আপনারা আতঙ্কিত ও দুশ্চিন্তাগ্রস্ত না হয়ে এখনো সময় আছে সচেতন হোন।” প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের না হওয়ার ও কথা বলেন।

ত্রাণ সামগ্রী বিতরণ’র সময় নিরাপদ দূরত্ব বজায় রেখে কার্যক্রম টি সম্পন্ন করা হয়।