hasina

করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৬৩৬, আরো ৮ জনের মৃত্যু

6

করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৬৩৬, আরো ৮ জনের মৃত্যু শনিবার (৯ মে) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি নিয়ে বুলেটিন এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা.নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনায় মোট মারা গেছেন ২১৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ ৩১৩, মোট সুস্থ হয়েছেন ২৪১৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩৭৭০ জন। মৃতদের মধ্যে সবাই পুরুষ। বয়সভিত্তিক বিশ্লেষণে ৭১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ১ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫২৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় ৫৪৬৫ জনের। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১৬ হাজার ৯১৯ জনের। ৩৫টি ল্যাবরেটরিতে এ নমুনা পরীক্ষা করা হয়।

ডা.নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ১৯৬ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ২ হাজার ১১৭ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৩ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১৪৩ জন। সুস্থতার হার ৯১ দশমিক ৮ শতাংশ এবং মৃতের হার ৮ দশমিক ২ শতাংশ। শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫ শতাংশ ও সুস্থতার হার ১৭ দশমিক ৫ শতাংশ।