ভারতে আক্রান্ত প্রায় ৬০ হাজার, প্রাণহানি ২ হাজার!

4

প্রাণঘাতী করোনাভাইরাসে ভারতে এরইমধ্যে ৫৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর দেশটিতে করোনায় মারা গেছে প্রায় দুই হাজার মানুষ।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে আরো তিন হাজার ৩৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত বেড়ে ৫৯ হাজার ৬৯৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে প্রাণ হারিয়েছেন আরো ৯৬ জন। এতে মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ৯৮৫ জনে দাঁড়িয়েছে।

তবে আশার কথা আশঙ্কাজনকহারে আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে চিকিৎসা সহায়তায় বাড়ছে সুস্থ হওয়ার হারও।

দেশটিতে বর্তমানে করোনা থেকে পুনরুদ্ধারের হার বেড়ে হয়েছে ২৯ দশমিক ৩৫ শতাংশ। গত একদিনে ১ হাজার ১১১ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। এ নিয়ে গোটা দেশে এ পর্যন্ত সুস্থ ১৭ হাজার ৮৮৭ জন।

এদিকে শুক্রবার রাজধানী দিল্লিতে নতুন করে আরো ৩৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। কেজরিওয়ালের রাজত্বে একদিনের মধ্যে এই প্রথম একসঙ্গে এতজন সংক্রমিত হলেন। ফলে, দিল্লিতে আক্রান্ত বেড়ে ৬ হাজার ৩১৮ জনে দাঁড়িয়েছে। মারা গেছেন এখন পর্যন্ত ৬৮ জন।

তবে আক্রান্ত ও প্রাণহানিতে সবার শীর্ষে মহারাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ১৯ হাজার ৬৩ জন করোনার কবলে পড়েছেন, আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৭৩১ জন। ৪৪৯ জনের মৃত্যুর সংখ্যা নিয়ে দ্বিতীয় স্থানে থাকা গুজরাটে আক্রান্ত ৭ হাজার ৪০২ জন। এরপরই রাজধানী দিল্লি।

আর, মমতার পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত ১ হাজার ৬৭৮ জনের করোনা চিহ্নিত হয়েছে। যেখানে মৃত্যু হয়েছে ১৬০ জনের। এছাড়াও জম্মু-কাশ্মীরে আক্রান্ত ৮২৩ জন, মারা গেছেন ৯ জন।