আরও ১২২ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত, মোট ১৮৭৮

5

পুলিশে করোনা ভাইরাসে আক্রান্ত সদস্য সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১২২ জন পুলিশ সদস্য এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এই বাহিনীটিতে সর্বমোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮৭৮ জন।


তবে এর মধ্যে একই সময়ে নতুন করে ১৩৩ জন পুলিশ সদস্য হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। অর্থাৎ এ নিয়ে সর্বমোট ২৯৮ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আজ মঙ্গলবার (১২ মে) সকালে সর্বশেষ আপডেট অনুযায়ী পুলিশ সদর দপ্তর সুত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল সোমবার (১১ মে) বাহিনীটিতে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৭৫৬ জন। এরপর আক্রান্তের সংখ্যা যাতে কমে সেই চেষ্টার মধ্যেই গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১২২ জন যুক্ত হয়ে এখন মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮৭৮। তবে তাদেরকে সুস্থ করে তুলতে এ বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছন।
ডিএমপি সূত্র জানিয়েছে, আক্রান্তদের মধ্যে শুধুমাত্র ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যই রয়েছেন ৮৬৫ জন। সোমবার পর্যন্ত এ সংখ্যা ছিল ৮১০ জন।

সারা দেশে পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য অনুযায়ী, পুলিশের ১ হাজার ১৫৯ জন সদস্য বর্তমানে আইসোলেশনে রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসেছেন এমন সন্দেহে কোয়ারেন্টিনে রাখা হয়েছে আরো ৪ হাজার ৯৬১ জন সদস্যকে।

এছাড়া পুলিশের ৭ সদস্য করোনায় মারা গেছেন। তারা হলেন- ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা (৪৭), এএসআই শ্রী রঘুনাথ রায় (৪৮), কনস্টেবল জসিম উদ্দিন (৪০), এএসআই মো. আব্দুল খালেক (৩৬), কনস্টেবল মো. আশেক মাহমুদ (৪৩), এসআই সুলতানুল আরেফিন ও এসবির এসআই নাজির উদ্দীন (৫৫)।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন।

আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।