মিউজিক ইন্ডাস্ট্রির মাফিয়াদের বিরুদ্ধে সরব হলেন আদনান সামি

5

একটি অপমৃত্যুই গোটা ইন্ডাস্ট্রিকে তোলপাড় করে দিয়েছে। সুশান্তের মৃত্যুতে একের পর এক অজানা সত্য বেরিয়ে আসছে। বলিউডে নেপোটিজম বা স্বজনপোষণের ঘটনা বহু পুরনো। এবার জানা গেলো, সিনেদুনিয়ার পাশাপাশি মিউজিক ইন্ডাস্ট্রিতেও রয়েছে একই অভিযোগ।

গেল কয়েকদিন আগে মিউজিক ইন্ডাস্ট্রিতে স্বজনপ্রীতি নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন সোনু নিগম। এরপরই নতুনদের কিভাবে দমিয়ে রাখা হয় সেটি নিয়ে কথা বলেন মোনালি ঠাকুর৷ এবার তাদের সঙ্গে সুর মিলিয়ে মিউজিক ইন্ডাস্ট্রির মাফিয়াদের বিরুদ্ধে সরব হলেন আদনান সামি।

আদনান সামি বলেন, ‘বলিউডে কিছু মানুষ স্বঘোষিত ঈশ্বর। এখানে মিউজিক মাফিয়ারা ইন্ডাস্ট্রি চালাচ্ছে আর নিজেরা ঈশ্বর ভাবার চেষ্টা করছেন। তোমরা যারা মিউজিক ও সিনে ইন্ডাস্ট্রির মাফিয়া, যারা নিজেরাই নিজেদের ঈশ্বর ভাবছো। তোমরা ইতিহাসের দিকে তাকাও শিল্প কিংবা সৃষ্টিশীলতাকে দমিয়ে রাখা যায় না।’

আদনানের কথায়, দিনের পর দিন মিউজিক মাফিয়ারা শিল্পকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। কিন্তু তারাই এই কাজ করে, যারা শিল্প সম্পর্কে একেবারেই অজ্ঞ। ভারতীয় সিনেমা এবং গানের জগতে সত্যিই বড় ধরনের একটা ঝাঁকুনি দরকার। যেন স্বজনপোষণের শিকার হয়ে আর কখনোই প্রভিতাকে হারাতে না হয়।

এদিন আদনান সামি কারও নাম প্রকাশ্যে না আনলেও অভিযোগের তীর যে বলিউডের প্রভাবশালীদের দিকেই ছুড়েছেন এটা অনেকটাই স্পষ্ট। শিল্পীর এমন প্রতিবাদকে অনেকেই সমর্থন জানিয়েছেন।