৩৭ বছরে পা রাখলেন ক্যাটরিনা কাইফ

15

বলিউডের প্রথম সারির নায়িকাদের মধ্যে অন্যতম ক্যাটরিনা কাইফ। একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছেন সিনেপ্রেমীদের। অভিনয় তো বটেই, নিজের গ্ল্যামার্স উপস্থিতি দিয়ে বি টাউনে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন এই অভিনেত্রী।

তবে ক্যাটের এই স্টারডমের যাত্রাটা খুব সহজ ছিলো না। ‘বহিরাগত’ ট্যাগ নিয়ে বলি ইন্ডাস্ট্রিতে টিকে থাকা বেশ কষ্টসাধ্য ব্যাপার। কিন্তু এই প্রবাদটাকেই বদলে দিয়েছেন ক্যাট। বলিউডের প্রভাবশালী তিন খানের সঙ্গেই অভিনয় করেছেন। ১৯৮৩ সালের এইদিনে (১৬ জুলাই) হংকং-এ জন্মগ্রহণ করেন তিনি। আজ ৩৭ বছরে পা রাখলেন ‘সিং ইজ কিং’ খ্যাত এই চিত্রতারকা।

প্রিয় তারকার জন্মদিন উপলক্ষে এদিন সকাল থেকেই ভক্তদের শুভেচ্ছা বার্তা উপছে পড়ছে নায়িকার সোশ্যাল মিডিয়ার ওয়ালে। ভক্তদের ভালোবাসায় সিক্ত ক্যটরিনাও।

লন্ডনে মডেলিং দিয়ে শোবিজ যাত্রা শুরু করেন ক্যাটরিনা কাইফ। এরপর ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘বুম’ সিনেমাতে বলিউডে পা রাখেন তিনি। তবে সিনেমাটি বক্স অফিসে মুখ থুবরে পড়ে। তারপর বড় পর্দা থেকে নিজেকে আড়াল করেন নেন এই চিত্রতারকা।

লম্বা বিরতির পর ২০০৫ সালে ‘ম্যায়নে পেয়ার কিউ কিয়া’ সিনেমাতে সালমান খানের বিপরীতে বলিউডে কামব্যাক করেন ক্যাটরিনা। সিনেমাটি বক্স অফিসে সুপারহিট তকমা পেয়েছিল। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ততদিনে পরিচালকদের নজর পড়ে গিয়েছিল।

২০০৭ সালটা ক্যাটরিনার জন্য বেশ সাফল্যের ছিল। সেই বছরে একসঙ্গে চারটি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এরমধ্যে অক্ষয়ের বিপরীতে ‘নমস্তে লন্ডন’ এবং ‘ওয়েলকাম’ সিনেমাটি সুপারডুপার হিট হয়। এরপরের ঘটনা সবারই জানা।

ক্যারিয়ারের পাশাপাশি ব্যক্তিগত সম্পর্ক নিয়েও রীতিমতো চর্চায় থাকেন এই অভিনেত্রী। সালমান খান থেকে রণবীর কাপুর নাম জড়িয়েছেন সবার সঙ্গেই। গেল কয়েকদিন ধরে বলিউডের বাতাসে জোর গুঞ্জন, ভিকি কৌশলের সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন ক্যাটরিনা কাইফ।