মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেই প্র্যাকটিসের সুযোগ করে দিচ্ছে বিসিবি

11

ব্যক্তিগত উদ্যোগে আর ক্রিকেটারদের অনুশীলনের প্রয়োজন হচ্ছে না। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেই প্র্যাকটিসের সুযোগ করে দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (১৩ জুলাই) ক্রিকেটারদের কাছে অনুশীলনে আগ্রহীদের নাম চাওয়া হয়েছে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, শনিবার পর্যন্ত নাম জমা দেওয়ার সুযোগ পাবেন খেলোয়াড়রা।

জুন মাসের শুরুতে একক অনুশীলনের অনুমতি চেয়ে বিসিবির কাছে অনুমতি চেয়ে প্রত্যাখ্যাত হন মুশফিক। জাতীয় দলের আরও অনেকের আগ্রহ ছিল শেরেবাংলায় অনুশীলন করার। প্রথম শ্রেণির ক্রিকেটাররাও সুযোগের অপেক্ষায় ছিলেন। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী জানান, স্টেডিয়ামগুলোকে জীবাণুমুক্ত করার জন্য তখন অনুমতি দেওয়া হয়নি।

কিছুদিন আগে এক বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, ঢাকা ও ঢাকার বাইরের ভেন্যুগুলো জীবাণুমুক্ত করে অনুশীলনের জন্য প্রস্তুত রেখেছেন তারা। গতকাল জানালেন অনুশীলনের জন্য উন্মুক্ত করে দেওয়ার বিষয়টি। এবার ক্রিকেটারদের সাড়া দেওয়ার পালা।

জানা গেছে, ঢাকায় অবস্থানরত ক্রিকেটারদের বেশিরভাগ করেন ‘হোম ফিটনেস ট্রেনিং’। জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও চান ক্রিকেটাররা ইনডোর ফিটনেস ট্রেনিংয়ে থাকেন। সোমবার দুপুরে ভার্চুয়াল সভায় সে রকম নির্দেশনাও দেন কোচ। খেলোয়াড়দের উন্মুক্ত স্থানে অনুশীলন করতে নিরুৎসাহী করেছেন তিনি। পাশাপাশি ক্রিকেটারদের প্রতিশ্রুতিও দিয়েছেন স্কিল ক্যাম্প শুরু হলে লম্বা সময় ট্রেনিংয়ের সুবিধা করে দেওয়ার।

এদিকে ব্যক্তিগত উদ্যোগে বাড্ডার ফর্টিজ স্পোর্টস ক্লাব মাঠে অনুশীলন করেন মুশফিকুর রহিম। তার দেখাদেখি খোলা মাঠে অনুশীলন করতে আগ্রহ প্রকাশ দেখান আরও কয়েকজন। তবে বিসিবি উদ্যাগ নেওয়ায় টাইগারদের আর
অনুশীলনের জন্য খোলা মাঠে যাওয়ার প্রয়োজন হচ্ছে না।