করোনায় প্রাণ গেলো আরেক চিকিৎসকের

21

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুষ্টিয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. এসএম নূর উদ্দিন বাকি রুমির মৃত্যু হয়েছে।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শুক্রবার (১৭ জুলাই) ভোররাত আড়াইটার দিকে মারা যান।

বাংলাদেশ ডক্টরস’ ফাউন্ডেশন (বিডিএফ) ট্রাস্ট্রের পরিচালক মিলি বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, ‘চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী ডা রুমির করোনা ধরা পড়ে গত ৩ জুলাই। এরপর তাকে বিএসএমএমইউয়ে ভর্তি করানো হয়।’

হাসপাতাল সূত্র জানায়, চলতি মাসের প্রথম সপ্তাহে নুর উদ্দিন রুমী সর্দি, কাশি ও জ্বরে আক্রান্ত হন। এরপর কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবরেটোরি পরীক্ষায় তিনি করোনা পজেটিভ শনাক্ত হন।

করোনা শনাক্তের পর তিনি কয়েকদিন হোম আইসেলেশনে ছিলেন। পরবর্তীতে তিনি কুষ্টিয়া ২৫০ বেড জেনারেল হাসপাতালে ভর্তি হন। অবস্থার উন্নতি না হওয়ায় ওই চিকিৎসককে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়।

চিকিৎসার এক পর্যায়ে বৃহষ্পতিবার রাত আড়াই টারদিকে প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হলে তাকে আইসিইউতে সাপোর্ট দেয়া হয়। চিকিৎসার একপর্যায়ে রাত তিনটার দিকে তিনি মারা যান।

তার গ্রামের বাড়ি মেহেরপুর জেলার দারিয়াপুর গ্রামে। তার স্ত্রী গৃহিনী এবং তিন সন্তানের জনক ছিলেন তিনি। তার মৃত্যুতে কুষ্টিয়ার চিকিৎসক মহলে শোকের ছায়া নেমে আসে।