২৪ ঘণ্টা টেলিমেডিসিন সেবা দেবে ডিএনসিসির ৫ নগর মাতৃসদন

দেশে করোনা পরিস্থিতি মোবাবিলায় টেলিমেডিসিন সেবার প্রদান করবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস ডেলিভারি প্রকল্পের আওতায় পরিচালিত পাঁচ নগর মাতৃসদন। আজ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনা পরিস্থিতি মোকাবেলায় নগরবাসীকে করোনাভাইরাস সম্পর্কে তথ্য ও চিকিৎসাসেবা প্রদানের জন্য ডিএনসিসির আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস ডেলিভারি প্রকল্পের আওতায় পরিচালিত ৫টি নগর মাতৃসদনে আগামীকাল থেকে টেলিমেডিসিন সেবা প্রদান করা হবে।

টেলিমেডিসিন সেবা প্রদানের জন্য প্রতিটি মাতৃসদনে তিনজন চিকিৎসক পালাক্রমে ২৪ ঘন্টা সেবা প্রদানের জন্য নিয়োজিত থাকবেন। এই সেবা কার্যক্রম আগামীকাল সকাল ৮টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

টেলিমেডিসিন সেবা প্রদানের জন্য নির্ধারিত মাতৃসদনের টেলিফোন নাম্বারগুলো হলো, নারী মৈত্রী, নগর মাতৃসদন, নয়াটোলা পার্কের সামনে, গ্রিনওয়ে রোড, নয়াটোলা, মগবাজার, টেলিফোন: ৫৮৩১৪৯৩৩; নারী মৈত্রী, নগর মাতৃসদন, ৩/৫ খ বাঁশবাড়ি, মোহাম্মদপুর, টেলিফোন: ০১৩১১৯৪৬৪৩২; বাঁশবাড়ি, ঢাকা আহসানিয়া মিশন, ২০৯ বর্ধনবাড়ি, নেকিবাড়িরটেক, হরিরামপুর, মাজার রোড, মিরপুর-১, টেলিফোন: ০১৩০১-৫৯৬৮৩৯; বাপসা, নগর মাতৃসদন, জে-২/এ, বর্ধিত পল্লবী, মিরপুর, টেলিফোন: ০১৭৭০-৭২২১৯৪; পিএ-৫, ইউটিপিএস, বাড়ি-১১, রোড-১১, সেক্টর-৬, উত্তরা, টেলিফোন: ০১৩১৪-৭৬৬৫৪৫।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম নগরবাসীকে এ সকল টেলিফোন নম্বরে ফোন করে করোনা সংক্রান্ত টেলিমেডিসিন সেবা গ্রহণের জন্য নগরবাসীকে আহবান জানিয়েছেন।