করোনা সচেতনতায় জুটি বাঁধলেন ফেরদৌস-ফারিয়া

34

ঢাকাই সিনেমার দুই জনপ্রিয় নায়ক-নায়িকা ফেরদৌস আহমেদ ও নুসরাত ফারিয়া। একটা বিষয়ে দুজনের দারুণ মিল-তা হলো এপার পেরিয়ে ওপার বাংলায়ও ছড়িয়ে গেছে তাদের জনপ্রিয়তা। এতদিন একসঙ্গে অনেক স্টেজে পারফর্ম করেছেন তারা। এবার প্রথমবারের মতো জুটি বেঁধেছেন বিজ্ঞাপনচিত্রে।

করোনা সচেতনতা নিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এ বিজ্ঞাপনটির নির্দেশনা দিয়েছেন মিয়াজী পাপন। সম্প্রতি বনানী, উত্তরা ও আশপাশের এলাকায় এর দৃশ্যধারণ হয়েছে। সংগীত করেছেন ইবরার টিপু।

ফেরদৌস বলেন, ‘করোনোর কারণে সারা পৃথিবী এখন বিপর্যস্ত। করোনাকে রুখতে প্রয়োজন যথাযথ স্বাস্থ্য সচেতনতা। বিজ্ঞাপনের মাধ্যমে আমরা সে বার্তাই দেওয়ার চেষ্টা করেছি। আশা করছি, মানুষকে একটু হলেও সচেতন করবে বিজ্ঞাপনচিত্রটি।’

ফারিয়া বলেন, ‘ফেরদৌস ভাইয়ের সঙ্গে মঞ্চে বহুবার পারফর্ম করেছি। তবে বিজ্ঞাপনচিত্রে এই প্রথম দুজন একসঙ্গে কাজ করেছি। এতে দর্শক আমাদের নতুনরূপে খুঁজে পাবেন। মানুষ যাতে মহামারির এই সময়টায় বাসায় থাকেন, স্বাস্থ্যবিধি মেনে চলেন- সেই বিষয়টিই আমরা বিজ্ঞাপনচিত্রে তুলে ধরেছি।’

উল্লেখ্য, ফেরদৌস ও নুসরাত ফারিয়া সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের রান্নাবিষয়ক অনুষ্ঠান ‘সেরা রাঁধুনী’র ঈদের বিশেষ একটি পর্বে অংশ নিয়েছেন। এটি উপস্থাপনা করেছেন চিত্রনায়িকা পূর্ণিমা।