hasina

বাংলাদেশের শেয়ারবাজারে বিনিয়োগ করুন, সর্বোচ্চ মুনাফা নিন : বিএসইসি চেয়ারম্যান

93

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলাম বলেছেন, গত কয়েক মাসে বাংলাদেশের শেয়ারবাজার অনেক উন্নতি হয়েছে। এশিয়ার বাজারে সর্বোচ্চ মুনাফা বা রিটার্ন দিচ্ছে বাংলাদেশের শেয়ারবাজার। যেসব পণ্য উৎপাদন করবেন বাংলাদেশেই তার বড় একটি বাজার রয়েছে। এছাড়াও বাংলাদেশে পণ্য উৎপাদন করে চীন ও ভারতের মতো দেশে রপ্তানি করা যায়। এখানে বিনিয়োগ করে সর্বোচ্চ রিটার্ন পাওয়ার সুযোগ নিতে আহ্বান জানান। 

বুধবার (২২ সেপ্টেম্বর) সুইজারল্যান্ডে জেনেভায় অনুষ্ঠিত ‘ইনভেস্টর সামিট: বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস’ শিরোনামে ‘রোড শো’র বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, প্রতিবেশী এবং প্রতিযোগিদের চেয়ে অর্থনৈতিক এবং সামাজিক প্রতিটি সূচকে এগিয়ে আমরা। বর্তমানে আমাদের অর্থনীতি অত্যন্ত সম্ভাবনাময়। অর্থনীতির বিভিন্ন সূচক সক্ষমতার প্রমাণ দেয়। এর মধ্যে অন্যতম হলো বাংলাদেশের মানব সম্পদ।

তিনি বলেন, বাংলাদেশ সরকার হচ্ছে ব্যবসা বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় ব্যবসায়ীদের সাহায্যে এগিয়ে আসে। এখানে বিদেশি বিনিয়োগকারীদের জন্য অনেক সুবিধা রয়েছে। বাংলাদেশে বিনিয়োগ করে সর্বোচ্চ মুনাফা অর্জন করা সম্ভব।

তিনি আরও বলেন, প্রতিযোগি দেশগুলোর তুলনায় বাংলাদেশের যথেষ্ট শ্রম শক্তি রয়েছে। এই শ্রমশক্তির দক্ষতা বাড়াতে কাজ করছে বাংলাদেশ সরকার। দ্বিতীয়ত আমাদের অর্থনৈতিক অবকাঠামো অত্যন্ত শক্তিশালী।

বিনিয়োগের জন্য উত্তম জায়গা এখন বাংলাদেশ। বাংলাদেশের শেয়ারবাজারে বিনিয়োগ করে উচ্চ রিটার্ন পাওয়া যায়। গত এক দশকে বাংলাদেশের অর্থনীতিতে ঈর্ষণীয় উন্নয়ন হয়েছে বলেও মন্তব্য করেছেন বিএসইসি চেয়ারম্যান।