hasina

কর অঞ্চলে নভেম্বরজুড়ে আয়কর মেলা

11

মহামারি করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এবারও আয়কর মেলা আয়োজন করবে না জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তবে করদাতাদের সুবিধার্থে কর অঞ্চলে নভেম্বরজুড়ে আয়কর মেলার সুবিধা দেওয়া হবে।

বুধবার (১৩ অক্টোবর) এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ২০২১-২২ করবর্ষের করদাতাদের আয়কর রিটার্ন দাখিল সহজিকরণ, কর তথ্যসেবা প্রদান, জাতীয় আয়কর দিবস, ২০২১ উদযাপন এবং ২০২০-২১ করবর্ষের জাতীয় ট্যাক্স কার্ড ও জেলা/সিটি করপোরেশনভিত্তিক সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠান আয়োজন উপলক্ষে গত ৭ অক্টোবর এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। সভায় সিদ্ধান্ত হয়, বিদ্যমান বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতিতে আয়কর মেলা আয়োজনের পরিবর্তে সব কর অঞ্চল গত বছরের ন্যায় জাঁকজমকপূর্ণভাবে এবং উৎসবমুখর পরিবেশে নভেম্বরের ১ থেকে ৩০ তারিখ পর্যন্ত আয়কর রিটার্ন গ্রহণের জন্য করদাতাদের সেবা প্রদান করবে।

এছাড়া কর অঞ্চল-৪, ঢাকার ব্যবস্থাপনায় সচিবালয়ের সরকারি কর্মকর্তা/কর্মচারীদের জন্য বাংলাদেশ সচিবালয়, ঢাকা ও অফিসার্স ক্লাবের সদস্যদের জন্য অফিসার্স ক্লাব, ঢাকায় রিটার্ন গ্রহণ বুথ ও হেল্প ডেস্ক স্থাপনের মাধ্যমে নভেম্বরে প্রথম দুই সপ্তাহ (১ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত) কর তথ্যসেবা প্রদান করা হবে। সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের আয়কর রিটার্ন বাংলাদেশে সচিবালয়ে অবস্থিত বুথে গ্রহণ করা হবে।