hasina

রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের গোল উৎসব

4

১৭ মিনিটে তিন গোল। এর মধ্যে দুটি তার। ম্যাচের শেষের দিকে পেলেন আরো একটি। ঝলমলে হ্যাটট্রিক, উজ্জ্বল রোনালদোও। সব মিলিয়ে তার দল পর্তুগাল করলো গোল উৎসব। স্তাদিও আলগ্রেভে মঙ্গলবার রাতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৫-০ গোলে লুক্সেমবার্গকে হারিয়েছে পর্তুগাল।

আট মিনিটে রোনালদোর সফল স্পট কিকে এগিয়ে যায় পর্তুগাল। দুই মিনিট পর আবার পেনাল্টি পায় পর্তুগাল। ডি-বক্সে রোনালদোকেই ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস। এবারো রোনালদোর লক্ষ্যভেদ। কিন্তু পেপে ডি বক্সে ঢুকে যাওয়ায় পুনরায় কিক নেন রোনালদো। করেন গোলও।

১৭ মিনিটে সিলভার পাসে লুক্সেমবার্গের জাল কাপান ফার্নান্দেস। ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল। ৪২ মিনিটে হ্যাটট্রিক হয়ে যেতে পারত রোনালদোর। কিন্তু তার নেয়া শট প্রতিহত করেন মরিস।

৬৮ মিনিটে পেনাল্টি স্পটের কাছ থেকে রোনালদোর দুর্দান্ত বাইসাইকেল কিক কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান মরিস। প্রাপ্ত সেই কর্ণারেই হেডে গোল করেন ফার্নান্দেস।

৮৭ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ হয় রোনালদোর। রুবেন নেভেসের দুর্দান্ত ক্রসে হেডে গোল করেন সিআরসেভেন। পর্তুগালের হয়ে রোনালদোর এটি দশম হ্যাটট্রিক। আন্তর্জাতিক ফুটবলে তার গোল দাড়ালো ১১৫।

‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া।