ডিপাইয়ের পেনাল্টি মিসে বার্সার হার, চাকরীচ্যুত কোচ রোনাল্ড কোম্যান

12

গত রোববার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে এল ক্লাসিকো হারের পর বুধবার রায়ো ভায়োকানোর কাছে হেরে বসেছে কাতালান ক্লাবটি। এই হারের পর চাকরীচ্যুত হয়েছেন দলটির কোচ রোনাল্ড কোম্যান।

২০১১ সাল থেকে রায়ো ভায়োকানোর বিপক্ষে টানা ১৩টি ম্যাচে জয় পেয়ে ১৪ নম্বর ম্যাচটিতে খেলতে নেমেছিল বার্সা। এই ১৩ ম্যাচে গড়ে প্রতি ম্যাচে ভায়োকানোর জালে ৪.১৪টি করে গোল করেছিল বার্সেলোনা। অথচ পথ হারানো দলটি বুধবার রাতে ভায়োকানোর কাছে হারল ০-১ গোলের ব্যবধানে।

পেদ্রি, ডি ইয়ং, আনসু ফাতি এবং উসমান দেম্বেলের মতো তারকাদের ইনজুরির কারণে দল সাজাতে বেশ বেগ পেতে হয়েছে রোনাল্ড কোম্যানকে। যার ছাপ দেখা মিলল ম্যাচে বার্সেলনোয়ার পারফরম্যান্সে। ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো ভায়োকানো। এ যাত্রায় বার্সাকে রক্ষা করেন স্টেগান। ম্যাচের ৩০তম মিনিটে কলম্বিয়ান স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও পিকেকে কাটিয়ে বাঁকানো শটে বল জালে জড়িয়ে ভায়োকানোকে ১-০ গোলের লিড এনে দেন।

ম্যাচের ৭১তম মিনিটে মেমফিস ডিপাই সুযোগ পেয়েছিলেন সমতা ফেরানোর। পেনাল্টি পেয়ে স্পটকিক নেন ডিপাই। তবে বাঁ-দিকের নিচের দিকে মারা ডিপাইয়ের শট রুখে দেন ভায়োকানোর গোলরক্ষক। শেষ পর্যন্ত আর কোনো গোল করতে পারেনি দুই পক্ষের কেউই। এতেই বার্সাকে ১-০ গোলের ব্যবধানে হারায় রায়ো ভায়োকানো।