হোয়াটসঅ্যাপ ডাউনলোড হবে উইন্ডোজ অ্যাপ স্টোর থেকে

9

মাইক্রোসফট উইন্ডোজ অ্যাপ স্টোর থেকেই এখন ডাউনলোড করা যাবে হোয়াটসঅ্যাপ। তবে উইন্ডোজ অ্যাপটি নিজেদের ফোনে ব্যবহার করা যাবে না। জিএসএম অ্যারেনার প্রতিবেদনে বলা হয়, মাইক্রোসফট উইন্ডোজ অ্যাপ স্টোর থেকে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সন ডাউনলোড করা যাচ্ছে। নতুন এ উইন্ডোজ অ্যাপে রয়েছে বিভিন্ন ধরনের নতুন ফিচার।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো নতুন রাইটিং প্যাড। এছাড়া মাল্টি-ডিভাইস সাপোর্ট থাকায় এটি একসঙ্গে ব্যবহার করা যাবে বিভিন্ন ডিভাইসে।

হোয়াটসঅ্যাপের নতুন অ্যাপটি ইউনিভার্সাল উইন্ডোজ প্লাটফর্ম অ্যাপ বেজড। এ অ্যাপ বর্তমানে বেটা ভার্সনে পাওয়া যাবে। ফলে এতে বিভিন্ন ধরনের নতুন ফিচার যোগ করা হতে পারে, আবার কয়েকটি ফিচার রিমুভ করা হতে পারে।

হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার জানায়, এটি ব্যবহার করতে ইউজারদের প্রথমেই অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর ইউজারদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সঙ্গে এটিকে লিংক করাতে হবে। লিংকড ডিভাইস অথবা কিউআর কোডের সাহায্যে অ্যাপের সঙ্গে নিজেদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লিংক করানো যাবে। লিংক হয়ে গেলে ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারবেন এবং নতুন বেটা অ্যাপের সুবিধা গ্রহণ করতে পারবেন। হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে কয়েকটি ফিচার রিমুভ করা হয়েছে, যা পরবর্তী সময়ে যুক্ত করা হতে পারে। এগুলো হলো লাইক আর্কাইভ চ্যাটস, স্টেটাস আপডেট, স্টিকারস ইত্যাদি।

হোয়াটসঅ্যাপের নতুন এই অ্যাপে বিভিন্ন ধরনের নতুন ফিচারের সুবিধা পাওয়া যাবে। এর মধ্যে উল্লেখযোগ্য একটি ফিচার হলো নতুন ফিডব্যাক বাটন। ব্যবহারকারীদের কাছ থেকে ফিডব্যাক নেয়ার জন্য নতুন এই ফিচার যুক্ত করা হয়েছে। ম্যাকের আলাদা অ্যাপ নিয়ে আসার জন্য হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে এখনো কাজ চলছে।